Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

বুধবার, ৬ নভেম্বর, ২০১৩

ক্লিকবাজদের (PTC) সফলতার কয়েকটি তরিকা

গত কয়েকদিন ব্যস্ততার কারনে কোন পোস্ট দিতে পারিনি। আজকে চেষ্টা করব একটি কাজের পোস্ট দিয়ে এই বিষয়টি পুষিয়ে দিতে। নিয়মিত আমাদের সঙ্গে থাকুন এবং সর্বশেষ তথ্যসমূহ সংগ্রহ করুন।

অনেকেই আছেন, যারা দীর্ঘদিন ধরেই ক্লিক সাইট গুলোতে কাজ করে আসছেন, কিন্তু সফলতার মুখ দেখছেন না। সারাদিন ক্লিক করেও মাসের শেষে ভাল আয়তো দূরে থাক ইন্টারনেট এর ইন্টারনেট এর বিলটি তুলতেও হিমশিম খাচ্ছেন। আপনি কি তাদের দলে? চিন্তিত হওয়ার কিছুই নেই। এইতো, কয়েকদিন আগেও আমি আপনাদের দলে ছিলাম। ভাবছেন, দল পরিবর্তন করলাম কিভাবে? ভাবতে হবে কেন? আমিতো তা শেয়ার করার জন্যই আপনাদের এই পোস্টে ডেকে এনেছি।

প্রথমত, আমরা একটি চিরন্তন সত্য জানি, "দুই নৌকায় পা দেয়া উচিত নয়" । কথাটি অত্যন্ত খাঁটি কথা। কিন্তু অতিব দুঃখের সহিত জানাচ্ছি যে, পিটিসি (PTC / Paid To Click) এর ক্ষেত্রে এটি সত্য নয়। এখানে আপনি একটি সাইটে কাজ করে কিছুই করতে পারবেননা। 

এত সাইট কোথায় পাবেন? গুগলে সার্চ করলে হাজার হাজার ক্লিক সাইট পাবেন। কিন্তু এর সিংহভাগই ভুয়া। এসব সাইটে কাজ করতে পারবেন, অ্যাকাউন্টে ব্যাল্যান্সও দেখতে পারবেন। কিন্তু, টাকা পাবেন না।

এই জন্য আপনাকে আপনার কাজের উপযোগী এলিট ( Elite )  সাইট বাছাই করে নিতে হবে।

আমি এখন পর্যন্ত দুটি ক্লিক সাইট থেকে টাকা পেয়েছি। এই দুটি সাইটে আপনারা নিশ্চিন্তে কাজ করে যেতে পারেন। 

১। ক্লিকসেন্স (Clixsense) 
২। নিওবাক্স (Neobux)

আরও কয়েকটি সাইটে আমি বর্তমানে কাজ করছি। সাইটগুলো থেকে টাকা পেলেই আপনাদের সাথে শেয়ার করব।

সাইট বাছাই এর সমস্যাতো সমাধান হোল। কিন্তু, টাকা কম পাওয়ার সমস্যা ?
ক্লিক সাইটগুলোতে কাজ করতে হলে রেফারেল এর কোন বিকল্প নেই। আপনি রেফারেল এর গুরুত্ব বোঝেন, রেফারেল করার চেষ্টা করেন, কিন্তু পারেন না, সেক্ষেত্রে আমি আপনাকে সহযোগিতা করব। কিন্তু, যদি আপনার রেফারেল করার কোন ইচ্ছাই না থাকে, তাহলে কষ্ট করে পোষ্টটি নিচের দিকে পড়ে আপনার মূল্যবান সময় নষ্ট করবেননা।

সরাসরি রেফারেল করার জন্য আপনি যা করতে পারেনঃ
আপনার বন্ধু-বান্ধব অনেকেই ইন্টারনেটে অলস সময় নষ্ট করে । সারাদিন ফেসবুক , টুইটারে আড্ডা মারে। তারা জানেই না যে ইন্টারনেট থেকে আয় করা যায়। এদেরকে আপনার লিঙ্ক থেকে অ্যাকাউন্ট খুলে দিয়ে কাজগুলো শিখিয়ে দিতে পারেন। তারপর আপনাকে আর কিছু করতে হবে না। যা করার , তারাই করবে।

বিভিন্ন ব্লগে, ফোরামে, সাইটে এই বিষয় গুলো নিয়ে লিখতে পারেন। সাথে আপনার রেফারেল লিঙ্ক পোস্ট করতে পারেন। কেউ আপনার লেখা পড়ে উৎসাহিত হয়ে আপনার লিঙ্কে ক্লিক করে অ্যাকাউন্ট খুললে আপনার রেফারেল বারবে। তবে অবশ্যই স্পেমিং (Spamming) করবেন না।

সামাজিক যোগাযোগের সাইটগুলোতে (Facebook / Twitter / Google Plus etc.) আপনার নিশ্চয় বন্ধুর অভাব নেই? আপনার জন্য প্লাস পয়েন্ট হচ্ছে এরা মোটামুটি সবাই ইন্টারনেট সম্পর্কে কম-বেশী অভিজ্ঞ। এদের মধ্যথেকে আপনি আপনার রেফারেল নেটওয়ার্ক খুব সহজেই তৈরি করতে পারেন।

এছাড়াও নিওবাক্সে রেফারেল ক্রয় / ভাড়া নেয়ার সুযোগ আছে। পরিকল্পনা করে কাজ করলে আপনি নিওবাক্সে সফল হতে পারবেন।

নিওবাক্সে কয়েকটি সমস্যার সম্মুখিন আমরা প্রায়ই হই। কেউ জানি, আবার কেউ জানি না।

প্রতিদিন বিজ্ঞাপনে ক্লিক করার পরও এরকম একটি বার্তা দেখতে পাইঃ


NEOBUX 3.7

 কারন হচ্ছে, বিজ্ঞাপনগুলোর সবচেয়ে নিচে হলুদ চারটি বিজ্ঞাপন (Fixed Advertisements) আপনাকে অবশ্যই প্রতিদিন দেখতে হবে। এগুলো না দেখলে আপনি পরের দিন রেফারেল কমিশন পাবেননা। আপনার যদি ১০০ জন রেফারেল থাকে, আপনার যদি প্রতিদিন $ 5 রেফারেল কমিশন আসে, তাহলেও মাত্র এই চারটি বিজ্ঞাপন যদি আপনি না দেখেন, ১ মিনিট সময় যদি ব্যয় না করেন, তাহলে আপনি এই ৫ ডলারই হারাবেন।

এই চারটি বিজ্ঞাপনে ক্লিক করার পরও অনেক সময় এই বার্তাটি এসে থাকে। এবার দেখুন বার্তাটির উপর লেখা আছেঃ
এখানে বলা হচ্ছে আপনার বিজ্ঞাপনগুলো রিসেট হবে 00:35 । পাশেই লেখা সার্ভার টাইম। এই লেখার কারনে অনেকেই বিজ্ঞাপন রিসেট টাইমটিকে সার্ভার টাইম বলে ভুল করে। আসলে, রিসেট টাইম টি হিসেব করা হবে আপনার স্থানীয় সময় (Local Time) অনুযায়ী । এখানে কোন AM / PM এর হিসাব নেই। সরাসরি ২৪ ঘণ্টার সময় হিসেব করা হয়। উপরের চিত্রের 00:35  মানে হচ্ছে বাংলাদেশী সময় রাত ১২ টা বেজে ৩৫ মিনিট। সবচেয়ে ভাল হয় রিসেট টাইম এর পর পরই ক্লিক করা। কিন্তু, যেহেতু আমরা অধিকাংশই এই সময় ঘুমে থাকি, তাই সকালে উঠেই ক্লিকগুলো করে ফেলতে হবে। আপনি আমার আগের পোস্টগুলো পড়ে থাকলে নিশ্চয় বুঝতে পারছেন, এই কয়েকটি ক্লিক আপনার অবস্থান কোথায় নিয়ে যেতে পারে।

নিওবাক্সে তো অনেকক্ষণই থাকলাম। এবার ক্লিকসেন্স নিয়েও কিছু বলিঃ
এখন একটি ট্রিক্স দেখাব। এটি শুধুমাত্র ক্লিকসেন্সেই প্রযোজ্য, নিওবাক্সে নয়।

আমরা অনেকেই লিমিটেড ইন্টারনেট প্যাকেজ ব্যাবহার করি। খুবই হিসেব করে এমবি খরচ করতে হয়। তাদের জন্য এই কৌশলটি খুবই কাজের।

ক্লিকসেন্সে ক্লিক করার পর এই চিত্রটি আসা পর্যন্ত অপেক্ষা করুনঃ 
clixsense
লক্ষ্য করুন, কাঙ্ক্ষিত সাইটটি কিন্তু এখনো পুরোপুরি লোড হয়নি। ধীরগতির সংযোগ হলেত একেবারেই হয়নি। এই চিত্রটি আসার সাথে সাথে কীবোর্ডে ESC বাটনটি চেপে দিন। দেখুন, বিজ্ঞাপন লোড হওয়া বন্ধ হয়ে গেছে। এবার আপনি নিশ্চিন্তে বিড়ালের উপরের ক্লিক করে টাকা নিয়ে নিন। আপনার ইন্টারনেট এর এমবিও বেশী খরচ হলনা, সময়ও কম লাগলো, আবার টাকাও পেলেন। মাঝে মাঝে এটি ধরা পড়ে যায় এবং এরর রিপোর্ট (Error Report) দেখায়। চিন্তিত হওয়ার কারন নেই। বিজ্ঞাপনটি বন্ধ (Close) করে আবার ক্লিক করুন, হয়ে যাবে। এই কৌশলটি কতদিন সচল থাকবে জানিনা। কিন্তু, থাকা অবস্থায় আমাদের কিছু করে খেতে সমস্যা কি ?

আজ আর টিপস দেবনা, একটি পরামর্শ দেবঃ
শুধু ক্লিক করে আয়ের আশা করে বসে থাকবেন না। ক্লিকের পাশাপাশি ক্লিক সাইট গুলোতে ডাটা এন্ট্রির কাজ (Crowd Flower) করতে পারি। বসে বসে ক্লিক করা বেকার লোকের কাজ। আমরা বেকার না। আমরা ফ্রীলেন্সার। আমরা মেধা খাটিয়ে সময়, শ্রম ও অর্থ বিনিয়োগ করে আয় করি। আমি আমার সাইটে কাওকেই ক্লিক করে আয় করা শেখাইনা। বরং ক্লিক সাইটগুলো থেকে সুষ্ঠু পরিকল্পনা ও কৌশলের মাধ্যমে আয় করা শেখাই। আসুন আমরা অলসতা ছেড়ে শ্রমজীবী হই এবং দেশকে এগিয়ে নিয়ে যাই।

এই যুগের প্রবাদঃ
"কাজ না করে প্রতি মাসে ৫০,০০০ টাকা আয় করা যায় না, ৫,০০০ টাকা খুইয়ে আসা যায়"

আমার রেফারেল লিঙ্কঃ (যাদের পূর্বে অ্যাকাউন্ট নেই, তারা আমার লিঙ্কে ক্লিক করে অ্যাকাউন্ট খুলতে পারেন)
১। ক্লিকসেন্স (Clixsense)
২। নিওবাক্স (Neobux)
৩। ডঙ্কিমেইল (Donkey Mail)
৪। গিফট হান্টার ক্লাব (Gift Hunter Club)

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone