Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

রবিবার, ১৭ নভেম্বর, ২০১৩

সামাজিক মিডিয়া বিপণন (Social Media Marketing) এর কাজ পেলে কি করবেন?

সামাজিক মিডিয়া বিপণন (Social Media Marketing) কি ?
সোশ্যাল মিডিয়া মার্কেটিং হচ্ছে সামাজিক যোগাযোগের সাইট গুলোর পণ্য বিপণন। যেমনঃ
  • ফেসবুক লাইক (Facebook Like)
  • ফেসবুক শেয়ার (Facebook Share)
  • ফেসবুক সাবস্ক্রাইব (Facebook Subscribe)
  • ফেসবুক কমেন্ট (Facebook Comment)
  • ইউটিউব লাইক (YouTube Like)
  • ইউটিউব ভিউ (YouTube View)
  • ইউটিউব সাবস্ক্রাইব (YouTube Subscribe)
  • ইউটিউব কমেন্ট (YouTube Comment)
  • টুইটার ফলো (Twitter Follow)
  • টুইটার রিটুইট (Twitter Re tweet)
  • গুগল প্লাস ওয়ান (Google +1)
  • গুগল প্লাস ফলো (Google Plus Follow)

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কেন প্রয়োজন ?
আমরা জানি যে, "প্রচারেই প্রসার"। অনলাইনে যত ধরনের আয় আছে তার অধিকাংশ হচ্ছে বিজ্ঞাপন ভিত্তিক অথবা প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে বিজ্ঞাপনের সাথে সম্পৃক্ত। অধিকাংশ প্রতিষ্ঠানেরই ফেসবুক পেইজ থাকে। টুইটার অ্যাকাউন্ট , গুগল প্লাস পেইজ ইত্যাদি থাকে। এগুলর মাধ্যমে তারা তাদের পন্যের প্রচার করে। তাই ফেসবুক পেইজে যত বেশী লাইক থাকবে, তাদের পন্যের বৈশিষ্ট্য তত বেশী জনের কাছে পৌঁছাবে। তাছাড়া, লাইকের ক্ষেত্রে ফেসবুক ব্যাবহারকারীরা তেলা মাথায় তেল দেয়। অর্থাৎ, যে পেইজে অনেক বেশী লাইক আছে সে পেইজে লাইক দেয়। তাই ফেসবুক লাইক, ফলো এগুলো অনেক বেশী প্রয়োজন।

সোশ্যাল মিডিয়া একজন ফ্রীলেন্সার এর কি প্রয়োজন ?
আমরা যারা ওডেস্কে কাজ করি তারা অনেক সময় সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর প্রোজেক্ট পাই। এরকম যে, আমার পেইজে ১০,০০০ লাইক দাও, আমি তোমাকে $100 দেব। অনেকেই এই ধরনের কাজ নেয় না। ভাবে যে, আমি এত লাইক কিভাবে দেব? নিজের আইডি বা বন্ধু-বান্ধবের আইডি দিয়ে আমি বেশী হলে ২০০-৩০০ লাইক দিতে পারি। কিন্তু ১০,০০০ লাইক? এ কি করে সম্ভব? এ কথা ভেবে অনেকেই কাজ নেয়না। আজ আমি এই সমস্যা সমাধান করার চেষ্টা করব।

কিভাবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং শুরু করবেন?
সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর অনেক সাইট আছে। তার মধ্যে কিছু সাইট থেকে আপনি টাকা দিয়ে লাইক / ভোট / ফলো ইত্যাদি কিনে নিতে পারবেন। কিছু, সাইট এ আপনাকে টাকা দিতে হবে না, কিন্তু আপনি অন্যদের পেইজে লাইক দিয়ে পয়েন্ট সংগ্রহ করতে হবে, ওই পয়েন্ট দিয়ে আপনার নিজের বা অন্য কোন গ্রাহকের পেইজে লাইক নিতে পারবেন। এই সাইটগুলো মুলত বিনিময় পদ্ধতিতে কাজ করে। এর মধ্যে কিছু ভুয়া সাইট ও আছে। বিশেষ করে , কোন সাইট যদি আপনাকে বলে যে, যে পেইজে আপনার লাইক লাগবে, ওই পেইজের এডমিন আইডি লগ ইন দিতে, তাহলে ওই সাইট ১০০ % ভুয়া। কারন, পেইজে লাইক নিতে কখনোই এডমিন আইডি প্রয়োজন হয়না।

আমি যে সাইতে কাজ করি , তার নাম লাইক ফর লাইক ( Like For Like) । এটি নন পেইড বা বিনামূল্যের সাইট। এই সাইতটির ঠিকানা হোল Like4Like এখানে আপনাকে রেজিস্ট্রেশান করতে হবে।

রেজিস্ট্রেশান করার পর আপনি ৩০ ক্রেডিট ফ্রী পাবেন। এবার আপনার ক্রেডিট (পয়েন্ট) সংগ্রহ করার পালা। যে আইডি দিয়ে আপনি লাইক দেবেন, সেটি ব্রাউজার এর অন্য একটি ট্যাবে লগিন রাখতে হবে। আপনি চাইলে ফেক আইডি ব্যাবহার করতে পারেন। তবে, তাতে কমপক্ষে ৫০ জন ফ্রেন্ড থাকা উচিত।


Facebook Like
Social Media Exchange মেন্যু থেকে বাছাই করুন , আপনি কোন পদ্ধতিতে আয় করতে চান। আমি ফেসবুক লাইক বেশী করি, কারন এটি সময় কম নেয় এবং কম ডাটা খরচ হয়।


Facebook Like
এখানে Like বাটনগুলোতে ক্লিক করলে আলাদা একটি উইন্ডোতে কাঙ্ক্ষিত ফেসবুক পেইজটি লোড হবে। সেখানে, লাইক দিয়ে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন, পেইজটি নিজ থেকেই বন্ধ হয়ে যাবে, নিজ থেকে বন্ধ না হলে, আপনি ক্লোজ করবেন না। তাহলে পয়েন্ট না ও পেতে পারেন। আর লাল চিহ্নিত Log Out এ ক্লিক করবেন না। এটি এন্ট্রি রোবট বুট। এতে ক্লিক করলে লগ আউট হয়ে যাবে, ৩ বার ক্লিক করলে আপনার অ্যাকাউন্ট অস্থায়ী সাসপেন্ড হয়ে যাবে। এভাবে কয়েক বার হলে আপনার অ্যাকাউন্ট স্থায়ী সাসপেন্ড করে দেবে।

এভাবে ১০০-২০০ লাইক দিয়ে ১৫০০-২০০০ পয়েন্ট (ক্রেডিট) সংগ্রহ করুন। তার পর দেখুন কিভাবে এই পয়েন্ট ব্যাবহার করে আপনার পেইজের লাইক বাড়ানো যায়।


Facebook Like

Add And Manage Pages (1) মেন্যুতে ক্লিক করুন। যেহেতু আমরা ফেসবুক লাইক চাই, তাই Facebook Likes(2) অপশনে ক্লিক করতে হবে।অন্য অপশনগুলো ব্যাবহার করার পদ্ধতিও একই। তাহলে এরকম একটি পেইজ আসবেঃ
Facebook Like

এখানে, প্রথমে Facebook URL (1) বক্সে আপনার ফেসবুক পেইজটির লিঙ্ক দিতে হবে। তারপর, Link Description (2) বক্সে ওই পেইজের নাম এবং Credits (3) বক্সে আপনি প্রতিটি লাইকের জন্য কত পয়েন্ট করে খরচ করতে ইচ্ছুক, তা উল্লেখ করুন। এখানে উল্লেখ্য যে, আপনি ৬-১০ পয়েন্ট নির্ধারণ করতে পারবেন (যা পরবর্তীতে পরিবর্তনযোগ্য)। পয়েন্ট বেশী দিলে লাইক দ্রুত পাবেন এবং পয়েন্ট কম দিলে লাইক ধিরগতিতে পাবেন। এবার Add URL (4) বাটনে ক্লিক করুন। আপনি চাইলে একই পদ্ধতিতে একাধিক পেইজ সংযুক্ত করতে পারেন।

আপনার পেইজ এ এবার লাইক পড়া শুরু। ব্যাল্যান্স শেষ হওয়া পর্যন্ত লাইক পড়তে থাকবে। পরবর্তীতে এই পেইজে আসলেই আপনার কতটি লাইক পড়েছে তা দেখতে পাবেন, এবং Stats এ ক্লিক করে যে লাইক দিয়েছে তার আইডি, তারিখ-সময় সবই দেখতে পাবেন। চাইলে যেকোনো সময় বন্ধও করে দিতে পারেন।
Facebook Like

এভাবেই আপনি সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ দক্ষ হতে পারেন। অন্যোন্য সাইট এর মত এখানেও আপনি রেফারেল সুবিধা পাবেন। তবে, আপনি একটিভ না থাকলে শুধু রেফারেল সাইন আপ এর কমিশন পাবেন, রেফারেল এর লাইক এর উপর কোন পয়েন্ট পাবেন না। যেমন, রেফারেল ২৫০ পয়েন্ট (লাইক করে) আয় করলে আপনি ও ২৫ পয়েন্ট পাবেন, তবে তার আগে আপনাকে অবশ্যই নিজে (লাইক করে) ২৫০ পয়েন্ট আয় করতে হবে। এভাবে ক্রমান্বয়ে ১ জন রেফারেল থেকে ২২০০ পয়েন্ট পর্যন্ত আয় করা সম্ভব। শর্ত একটাই, আপনাকে নিয়মিত লাইক করে যেতে হবে। আজ এতটুকুই। আপনারা চাইলে আমাদের ফেসবুক পেইজে লাইক দিতে পারেন, কিন্তু কোন পয়েন্ট পাবেন না।

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

22 comments:

  1. Bangladesh ar airokom site thakay ami pament pai ,,, Bkash ar dara... http://prntscr.com/20yyej

    উত্তরমুছুন
  2. ভাই, কি আর বলবো ? নেট এ ধোঁকাবাজ সাইট এর কোন অভাব নাই। আমি যে সাইট দিয়েছি, এখানে আপনি কোন টাকা পাবেন না, শুধু লাইক এর বিনিময়ে লাইক পাবেন। তাই , টাকা মার যাওয়ার সম্ভাবনা নেই...!!!

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. তেব এরা ভালই েপেমনট েদয় । 1000coin= 78 taka কের েদয় । আমার কােছ খুব খারাপ মেন হয়িন , এটা অেনক িদন যাবত েপেমনট িদেচছ

      মুছুন
  3. ভাই আপনার কথা মতো আমি নিওবাক্স এর রেন্টেড রেফার কিনছি এবং রাতে হলুদ চারটি ফিক্সড এডভাট এ ক্লিক ও দিছি কিন্তু এখন বিকাল বেলা আমার একাউন্ট ভিউ করে দেখি লিখা You haven't viewed any advertisements today . এই লিখা এবং এখানে কিন্তু কোন হলুদ চারটি ফিক্সড এডভাট ও নাই । তো প্রব্লেম টা কি একটু বুঝিয়ে বলবেন এবং সমধান ও বললে উপকার হতো ।
    নিবেদক
    আপনার সাইটের নিয়মিত ভিজিটর
    সবুজ

    উত্তরমুছুন
  4. ভাই আপনার এটা েকান সমস্যা না । আমর ও Neobux a account আেছ । এটা আপিন click করেলও থাকেব আর না করেলর থাকেব । তেব আপিন referral bonus পাবার জন্য হলুদ গুেলা click করেবন । আজ আমার 2nd pament palam ........ link : http://prntscr.com/25ff5x

    উত্তরমুছুন
  5. সবুজ ভাই, আপনার অ্যাকাউন্ট এ আপনার অ্যাডভার্টাইজমেন্ট রিসেট টাইম যেটা দেখায়, ওই সময়ের পর পর ক্লিক করুন। তাহলে আর সমস্যা হবে না। আর সার্ভার টাইম ০০.০০ অর্থাৎ ১২ টার পর থেকে আপনার রিসেট টাইম পর্যন্ত এই মেসেজটি দেখাবে। এতে কোন সমস্যা নেই। ওহাব ভাই কে ধন্যবাদ, উত্তর দেয়ার জন্য...

    উত্তরমুছুন
  6. ভাই আমার ১টা Domain আছে। www.engineerbd.net ব্যাক্তি গত ব্যাস্ততার কারনে site এ time দিতে পারিনা।
    Knsoft Bd ভাই আপনি চাইলে আপনাকে দিতে পারি... with out any Money ..site Full ok But কোন post করতে time পাইনা। contuct with me....on FB
    www.fb.com/zihad.rana

    উত্তরমুছুন
  7. vai amon kono site ase jate liker kaj kore taka pawa jabe bkash a .

    উত্তরমুছুন
  8. এই পোস্টটি দেখুনঃ
    http://onlinezonebd.blogspot.com/2013/12/blog-post_13.html

    উত্তরমুছুন
  9. ভাইয়া, আমি www.likeforlike.tk তে অ্যাকাউন্ট করেছি এবং লাইক করছি কিন্তু ক্রেডিট জাস্ট ৩০ দেখাচ্ছে কেন? আর ক্রেডিট যোগ হচ্ছে না। এর কারন কি?

    ধন্যবাদ

    উত্তরমুছুন
  10. Social Media Exchange থেকে Facebook Likes এ গিয়ে পেইজগুলোতে লাইক দিন এবং ক্রেডিট সংগ্রহ করেন...

    উত্তরমুছুন
  11. Ever wanted to get free Facebook Likes, YouTube Likes, Google+ Circles, Twitter Followers, Instagram Likes, or maybe SoundCloud Listens?

    Did you know you can get all of these Likes, Followers, Views & Subscribers AUTOMATICALLY AND TOTALLY FREE?

    All you have to do is join the following Social Exchange sites, earn free points and exchange them for Followers, Subscribers, Likes or Views to your Social Accounts.

    1. Add Me Fast
    2. Like4Like
    3. YouLikeHits

    Advertising networks that allow you to claim free advertising credits daily:

    1. MellowAds

    Use these credits to advertise your social network accounts for free.

    উত্তরমুছুন
  12. সুন্দর পরামর্শ। ভাল লাগলো
    এরকম ইনকামের সাইট থাকলে বলবেন।by www.pnpc.info

    উত্তরমুছুন
  13. Do you need free Facebook Likes, YouTube Subscribers, Instagram Likes and other social network actions?
    Did you know you can get all of these Likes, Followers, Views and Subscribers ON AUTO-PILOT & ABSOLUTELY FOR FREE by registering on You Like Hits.

    উত্তরমুছুন
  14. ভাই।এই গুলা অনলাইন এর কাজ না।

    উত্তরমুছুন
  15. vai, ami like4like a id khulechi kintu verify hocche na. kono code o dicche na.ekhon ki korbo? id ki delet kora jabe notun kore khular jonno.Ami ki korbo bujhte parchi na.please help me.

    উত্তরমুছুন
  16. vai, ami like4like a id khulechi kintu verify hocche na. kono code o dicche na.ekhon ki korbo? id ki delet kora jabe notun kore khular jonno.Ami ki korbo bujhte parchi na.please help me.

    উত্তরমুছুন
  17. Vai, ar ekti kotha. ekti gmail id diye onekgulo saite a kaj korle kono problem hobe. Bolben please.

    উত্তরমুছুন
  18. Vai, ar ekti kotha. ekti gmail id diye onekgulo saite a kaj korle kono problem hobe. Bolben please.

    উত্তরমুছুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone