Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

শনিবার, ২ নভেম্বর, ২০১৩

নিওবাক্স রেন্টেড রেফারেল ও পয়েন্ট এর পোস্টমর্টেম

আজকে আমার পোস্ট দেয়ার ইচ্ছা ছিলনা। কিন্তু, আমার ব্লগ এর কয়েক জন নিয়মিত পাঠক (আজিম ভাই, ওহাব ভাই, মিলটন ভাই, সাব্বির ও আরও অনেকে) এর উৎসাহ দেখে লিখতে বসলাম।

আমরা সকলেই জানি যে নিওবাক্স (Neobux) একটি PTC সাইট। যদিও, এটি ক্রাউড ফ্লাওয়ার টাস্ক ও প্রদান করে। আমি একটি বিষয় খেয়াল করলাম, অনেকেই পিটিসি (PTC) সাইটগুলোকে খারাপ চোখে দেখে। অনৈতিক হিসেবে মন্তব্য করে। রেফারেল নিয়ে কটূক্তি করে। অনেকে বলে যে এসব সাইট থেকে আয় করা যায়না।

আজ আমি তাদের উদ্দেশ্যে কয়েকটি কথা বলতে চাইঃ
১। আপনি যদি সুষ্ঠু পরিকল্পনা করে কাজ করেন, তাহলে অবশ্যই আয় (বেশ ভাল পরিমানে) করা সম্ভব।
২। একজন রেফারার যে আপনাকে একটি ভাল সাইট এ কাজ করার জন্য আমন্ত্রন জানিয়েছে। সে যদি আপনার কাজের বিনিময়ে নুন্যতম কমিশন পায়, তাতে কি আপনার ক্ষতি আছে ? আপনি তো তাকে আয় দেয়ার জন্য কাজ করছেন না। আপনি কাজ করছেন আপনার নিজের আয় এর জন্য।
৩। আপনার যদি কোথাও বুঝতে সমস্যা হয় , তবে আপনি নির্দ্বিধায় আপনার স্পন্সর এর সাহায্য নিতে পারেন। এরকম বিনামূল্যের একজন প্রশিক্ষনদাতাকে ছোট করে দেখার কি কোন কারন আছে?
৪। যদি রেফারেল এর কারনে আপনার আয় কমে যেত, বা আপনার আয়ের অংশ রেফারারকে দিতে হত তাহলে আমিই আপনাকে বলতাম যে, কারো রেফারেল লিঙ্ক এ সাইন আপ করবেন না।
৫। আমার সাইট এর প্রায় সব গুলো লিঙ্কে আমার রেফারেল লিঙ্ক সংযুক্ত করা। আপনারা বিভিন্ন পেইজে দেখবেন, "নিওবাক্সে অ্যাকাউন্ট খুলতে এখানে ক্লিক করুন" । আপনি ক্লিক করে অ্যাকাউন্ট খুললে আপনি আমার রেফারেল ইউজার হবেন। আপনি ১০০ টাকা আয় করলে আমি ১-১০ টাকা পর্যন্ত পাব। আমার বক্তব্যের বিষয় সেটি নয়। আমার রেফারেল এ অ্যাকাউন্ট খুললেও আপনি ১০০ টাকা আয় করবেন। না খুললেও ওই ১০০ টাকাই আয় করবেন। যদি আমার আয়কৃত টাকা (১-১০ টাকা) কোন ভাবে আপনি পাওয়ার সুযোগ থাকে অর্থাৎ ১০০ টাকার জায়গায় আপনার ১০১ থেকে ১১০ টাকা আয়ের সুযোগ থাকে (রেফারেল লিঙ্ক এ অ্যাকাউন্ট না খোলার কারনে) তাহলে আপনি দয়া করে কারো রেফারেল লিঙ্কে অ্যাকাউন্ট খুলবেননা। রেফারেল লিঙ্কে ক্লিক করে সাইট এর ঠিকানা দেখে বন্ধ করে দেবেন। পরে আবার নতুন উইন্ডো ওপেন করে অ্যাকাউন্ট করবেন। তাহলে আর কেউ আয় করতে পারবেনা।

আমরা এবার এবার আমাদের মূল বিষয়ে ফিরে আসি।

আমরা প্রায়ই দেখি আমাদের নিওবাক্স ক্লিক এর সাথে আমাদের কিছু পয়েন্ট যুক্ত হয়। আমরা অনেকেই এই পয়েন্ট এর ব্যাবহার জানিনা। অনেকে রেফারেল পরিবর্তন (Rented Referral Recycling) করতে গিয়ে পয়েন্ট ব্যাবহার করি।

আমি আজ ফ্রীলেন্সিং শেখাতে এসে ঐকিক নিয়মের অংক করাব।



এখানে আপনি একজন রেফারেল পরিবর্তন করতে গেলে আপনার খরচ হবে ০.০৭ ডলার অথবা ৯৩ পয়েন্ট।

০.০৭ ডলার = ৯৩ পয়েন্ট হলে,
১ ডলার = ১৩৩০ পয়েন্ট (প্রায়)
৯০ ডলার = ১১৯৫৭১ পয়েন্ট (প্রায়)

আমরা জানি যে, নিওবাক্সে ১ বছরের জন্য গোল্ডেন মেম্বারশিপ (Golden Mambership) আপগ্রেড করতে ৯০ ডলার লাগে। কিন্তু, আমরা অনেকেই জানিনা যে , মাত্র ৩০,০০০ পয়েন্ট এর বিনিময়ে গোল্ডেন মেম্বেরশিপ কেনার সুযোগ আছে।
তাহলে দেখুন রেফারেল পরিবর্তন করার সময় যে পয়েন্টগুলো আপনি ব্যাবহার করে (যা আমিও আগে করতাম) ফেলছেন। তা যদি আপনি গোল্ডেন মেম্বেরশিপ এর জন্য সংরক্ষন করতেন তাহলে আপনি পয়েন্ট গুলোর (১১৯৫৭১/৩০০০০) = ৪ গুন বেশী মূল্য পাচ্ছেন।

তাই আমি সবাইকে পরামর্শ দেব, রেফারেল পরিবর্তন করতে পয়েন্ট ব্যাবহার না করে মেইন ব্যাল্যান্স (Main Ballance) ব্যাবহার করুন। এখন আপনি ৯৩ পয়েন্ট এর বদলে ৫-৬ টাকা ($0.07) ব্যাবহার করছেন, সেই ৯৩ পয়েন্ট পরবর্তীতে আপনার ২০-৩০ টাকার কাজ এগিয়ে রাখছে।

আমরা অনেকেই আয় করেই টাকা তুলে ফেলি। এটি না করে , আয় করা টাকা দিয়ে আরও রেফারেল (রেন্টেড) সংগ্রহ করুন। নিয়মিত পর্যালোচনা করুন। নিষ্ক্রিয় রেফারেল বাছাই করে পরিবর্তন করুন। কমপক্ষে ১০০ জন সক্রিয় রেফারেল হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তাহলে আপনি খুব সহজেই ১০০০০-১৫০০০ টাকা প্রতিমাসে আয় করতে পারেন। এই পরিকল্পনাটি পড়ুন

আজ আর লিখলাম না। একজন শিক্ষিত (ব + ল + দ = ভদ্র) লোকের মন্তব্য পড়ে মন খারাপ। আপনাদের কোন সমস্যা হলে আমাকে ফেসবুকে নক করুন অথবা এখানে মন্তব্য করুন। ধন্যবাদ ।

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

7 comments:

  1. আপনার েপাষট েদেখ অনুপ্রািনত হেয় referral িকনিছ 5 টা । আমার referral অবসথা একটু েদখেবন । তােদর রাখব নািক পিরবতন করব । Screen shot link : http://prntscr.com/21flth

    উত্তরমুছুন
  2. কমপক্ষে ৮ দিন যাওয়ার আগে কোন সিদ্ধান্ত দেয়া যাবে না। যেদিন রেফারেল রেন্ট করেছেন ওই দিন থেকে ৪ দিন দেখুন । ৪ দিন পর যাদের গড় (AVG) ক্লিক ২ এর কম, তাদের পরিবর্তন করে ফেলুন। যাদের ক্লিক ২-৪ , তাদের আরও ৭ দিন পর্যবেক্ষণ করুন। যদি ক্লিক ৪ এর উপরে যায় তাহলে ওই রেফারেল স্থায়ীভাবে রেখে দিন।

    উত্তরমুছুন
  3. server time এর system টা কি ধরনের ? মনে করেন আমি সকাল ৭ টাই advertisement click করার পরে যখন আবার বিকেলের দিকে login করি এবং view advertisement এ যাই তখন উপরে লিখা থাকে আমি আজকে কোন এড click করিনি । এটা অধিকাংশ সময়ে হয়ে থাকার কারণ কি?

    উত্তরমুছুন
  4. লেখা থাকলে কোন সমস্যা নেই। আপনি সার্ভার টাইম ০০.০০ এর পূর্বে লোকাল রিসেট টাইমে ক্লিক করবেন। বাংলাদেশের রিসেট টাইম (বর্তমানে) শুরু হয় রাত ১২.৩৫ এ... তখন থেকে সার্ভার টাইম ০০.০০ (বাংলাদেশী টাইম সকাল ১০.০০ - ১১.০০) এর মধ্যে আপনি ক্লিক করবেন। সার্ভার টাইম ০০.০০ থেকে আপনার পরবর্তী রিসেট টাইম (রাত ১২.৩৫) পর্যন্ত আপনার উল্লেখিত ম্যাসেজটি দেখাবে। কিন্তু এতে আপনার কোন ক্ষতি নেই। আপনি ৪ টি নির্ধারিত এড এ ক্লিক করলেই আবার ম্যাসেজটি চলে যাবে। আশা করি উত্তর পেয়েছেন। ধন্যবাদ ...

    উত্তরমুছুন
  5. vai ami first 3 ti referal kinsi akhon autopay and auto renew ki kora rakhbo?

    উত্তরমুছুন
  6. প্রথমেই বলব আপনার দেওয়া সাইটে আয় করা সম্ভব নিয়ম অনুযায়ী কাজ করতে পারলে । এখন বলব প্রতিযোগিতার এই যুগে ইনকাম বা আয় বারানোর জন্য মানুষ অনেক,অনেক ধরনের পদ্ধতি অনুসারে কাজ করে থাকে । কেউ সফল হয় কেউবা বিফলে ঐ পথ বদলে অন্য পথে রওনা দেয় । এখন অনলাইনে আয় একটি জনপ্রিয় উপায় । এই পদ্ধতিতে তরুন, তরুনী, যুবক, যবতীরা বেশ আগ্রহ দেখাচ্ছে এবং অনেকেই সফল হচ্ছে । অনলাইনে আয়ের অনেক পদ্ধতি রয়েছে যার মধ্যে পিটিসি সাইটে একটি পদ্ধতিতে আয় করা যায় । বর্তমানে বিভিন্ন ব্লগে অনলাইনে আয় সংক্রান্ত পোস্ট লিখা হয় । কিন্তু অধিকাংশ লেখাগুলোই পরিপূর্ণ নয় যে কারনে তাদের দেওয়া পদ্ধতি সঠিক হওয়া সত্তেও না বুঝার কারণে অনেকেই তা অনুসরণ করে সফল হচ্ছেনা । এছাড়া মানুষ এখন সময়ের মূল্য দিতে শিখেছে, তাই সময় বাঁচাতে মানুষ অনলাইন শিপিংয়ের দিকে ঝুকে । অনেকে ধর্যের অভাবে পিটিসি সাইট থেকে আয় করতে পারেনা । তাই সময় বাচাতে অল্প কিছুদিন কাজ করে বাদদিয়ে অন্য পদ্ধতি ধরে । কিন্তু তাতে সময় ও অর্থ আরও বেশি ব্যায় হয় । তবুও সফল হতে পারে না । শেষে তারা এখান থেকে অর্থাৎ পিটিসি থেকে বিদায় নেয় । তাই আসুন সঠিক নিয়মে ধর্য ধরে কাজ করে অনলাইনে আয় করি । আমার ব্লগে কিছু পিটিসি সাইট নিয়ে আলোচনা রয়েছে । এটি আমার সাইট-techtipsbn

    উত্তরমুছুন
  7. The top facts about Clixsense's Get-Paid-To-Click Program:
    1. Upto $0.02/click.
    2. 5 secs starting timer.
    3. Re-click every 24 hours.

    উত্তরমুছুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone