Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

সোমবার, ২৭ জানুয়ারী, ২০১৪

আপনার সাইট / ব্লগে নিয়ে আসুন অসংখ্য ভিজিটর সম্পূর্ণ ফ্রী (ই-মেইল মার্কেটিং)

সুপ্রিয় পাঠক ভাইয়েরা, পোস্ট এর টাইটেল পড়েই আশা করি বুঝতে পারছেন , আজকের পোস্টটি কি বিষয়ে লেখা। বর্তমান সময়ে প্রচার এর জন্য এস-ই-ও এর কোন বিকল্প নেই। এস ই ও এর মাধ্যমে আপনার সাইটে আপনি প্রচুর ভিজিটর নিয়ে আসতে পারেন এবং আয় ও করতে পারেন। ই-মেইল মার্কেটিং নিয়ে আমি পূর্বেও একটি পোস্ট দিয়েছিলাম। কিন্তু, পোস্টটির মূল বিষয় আলাদা হওয়ায় আমি সেটিতে ই-মেইল মার্কেটিং উল্লেখ করিনি।


* ই-মেইল মার্কেটিং কি?
~~ ই-মেইল মার্কেটিং হচ্ছে ই-মেইল এর মাধ্যমে আপনার ব্যাবসার প্রচার পদ্ধতি। অর্থাৎ যে নিয়মে, আপনি আপনার প্রদানকৃত পণ্য বা সেবার বিস্তারিত বর্ণনা গ্রাহকের কাছে ই-মেইলের মাধ্যমে পৌঁছে দেবেন, সেটিই ই-মেইল মার্কেটিং

* কিভাবে ই-মেইল মার্কেটিং করবেন? 
~~ ইন্টারনেট এ অনেকগুলো সাইট আছে, যারা ই-মেইল মার্কেটিং সেবা প্রদান করে। এখানে কিছু কিছু সুবিধা বিনামুল্যে পাওয়া যায়। এগুলো এক ধরনের ট্রাফিক একচেঞ্জ সাইট। এগুলোর বৈশিষ্ট্য হোল, আপনি তাদের সাইটে নিবন্ধন করলে তারা আপনার ই-মেইল এড্রেস এ নিয়মিত বিভিন্ন সাইটের বিজ্ঞাপন পাঠাবে। এই বিজ্ঞাপনগুলোতে ক্লিক করলে একটি নির্দিষ্ট পরিমান ক্রেডিট আপনি পাবেন। সেই ক্রেডিট দিয়ে আপনি অন্যদের কাছে আপনার বিজ্ঞাপন (ই-মেইলের মাধ্যমে) পাঠাতে পারবেন। ধরুন, আপনি একটি বিজ্ঞাপনে ক্লিক করে ১০ ক্রেডিট পেলেন। সেই ১০ ক্রেডিট দিয়ে আপনি ১০ জনের কাছে আপনার মেইল পাঠাতে পারবেন। ১০ জনের কাছে পাঠালেই যে ১০ জন বিজ্ঞাপনে ক্লিক করবে এরকম কিন্তু না। সাধারনত ৫-১৫% ইউজার ই-মেইলে ক্লিক করে থাকে। 

* List E-Mail ও Contact E-Mail এর মধ্যে পার্থক্য কি?
~~ কিছু কিছু সাইট আছে, যেগুলো রেজিস্ট্রেশন এর সময় শুধুমাত্র একটি ই-মেইল এড্রেস চায়। সেই মেইলেই তারা বিজ্ঞাপন পাঠায়। তাই, এক্ষেত্রে আপনার প্রধান মেইল এড্রেস না ব্যাবহার না করাই ভাল। কারন এতে, আপনার ইনবক্সে অনেক মেইল এসে নোংরা হয়ে থাকতে পারে।
 আবার অনেক সাইটে রেজিস্ট্রেশন এর সময় List E-Mail ও Contact E-Mail চায়। এক্ষেত্রে List E-Mail হচ্ছে আপনার অপ্রয়োজনীয় ই-মেইল, যেটি আপনি শুধুমাত্র ই-মেইল পড়ে ক্রেডিট সংগ্রহ করার জন্যই ব্যাবহার করবেন। Contact E-Mail হচ্ছে আপনার মূল ই-মেইল, যেটিতে সাইট থেকে কোন বিজ্ঞাপন পাঠানো হবেনা। শুধুমাত্র অ্যাকাউন্ট সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যসমূহ পাঠানো হবে। 



অনেকগুলো ভুয়া ই-মেইল মার্কেটিং সাইট আছে। যেগুলোতে আপনি ক্লিক করে ক্রেডিট পাবেন, মেইলও পাঠাবেন। কিন্তু ১ জন ভিজিটরও পাবেন না। তাই, আমি নার নিজের ব্যাবহৃত কয়েকটি ই-মেইল মার্কেটিং ও ট্রাফিক একচেঞ্জ সাইট আপনাদের সাথে শেয়ার করছি।

Build My Downlines

Bakery Mailer

Paid Viral Mailer

Quantum Safelist

Downline Refs

Click Master Pro

Show Ads

Dynamite Mailing Explosion


Richy Rich Mailer Promo Code: RichyRocks

এই সাইটগুলো নিয়মিত ব্যাবহার করে আপনি আপনার সাইটে প্রতিদিন ভিজিটর নিয়ে আসতে পারবেন। এগুলোতে মেইল করতে পারবেন। টেক্সট এড, ব্যানার এড এর বিজ্ঞাপন দিতে পারবেন। আপনার সাইট থেকে আয় করতে হলে এই পোস্টটি পড়ুন। 

 অফটপিকঃ ২ জিবি ফ্রী অনলাইন স্পেস এর জন্য ড্রপবক্স এ অ্যাকাউন্ট খুলে ডাউনলোড ও ইন্সটল করুন।

আজ এতটুকুই। বাংলা ও ইংরেজি টিউটোরিয়াল ফ্রী ডাউনলোড করতে পারেন আমার নতুন সাইট থেকে। অনলাইনে আয় বিষয়ে নিয়মিত আপডেট থাকতে আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone