Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৩

রেফারেল নিয়ে একটি সত্য ঘটনা - Gift Hunter Club

আমরা প্রায়ই রেফারেল করতে লজ্জাবোধ করি। অথবা, চিন্তা করি কি প্রয়োজন সামান্য আয় এর জন্য অন্যকে আমন্ত্রন জানানো। কে আবার কি মনে করে? 

আজকের ঘটনাটি আমার নিজের, গিফট হান্টার ক্লাব এ ঘটা । Gift Hunter Club সম্পর্কে বিস্তারিত জানতে এই পেইজটি দেখুন

এখানে গিফট হান্টার ক্লাব এর আমার অ্যাকাউন্ট এর একটি স্ক্রিনসট । ভাবছেন, এটি দেখাচ্ছি কেন? এটিই আজকের ঘটনার মূল উৎস ।


আমি এই সাইট থেকে আয় করেছি ২৮১ পয়েন্ট। রেফারেল থেকে আয় করেছি ০ পয়েন্ট। ব্যবহার করেছি ০ পয়েন্ট।


আমি রেফারেল থেকে আয় না করার কারন হল, আমি ২ জন কে রেফার করেছি। এদের কেউই এখনো ৫০ পয়েন্ট করতে পারেনি। তাই , আমার আয় ও হয়নি।

এখন আমাকে যে রেফার করেছে (CASHGEN) তার প্রোফাইলটা আমরা একবার ঘুরে আসি।

দেখুন, তার ব্যাল্যান্সে আছে ৯৪ পয়েন্ট। তার মধ্যে রেফারেল পয়েন্ট ৭৭ । এটি পুরোটাই সে আমাকে রেফার করে পেয়েছে। তার ১৬ জন রেফারেল এর মধ্যে একমাত্র আমিই সক্রিয়। আমি সক্রিয় রেফারেল হওয়ার পর (৫০ পয়েন্ট আয় করার পর) সে ৫০ পয়েন্ট পেয়ছে। আমি (ব্যাল্যান্স ২৮০ - ফ্রী ১০) ২৭০ পয়েন্ট আয় করার পর সে ২৭ পয়েন্ট পেয়েছে। আমাকে রেফার না করলে আজকে তার আয় থাকতো ১৭ পয়েন্ট। ১০ পয়েন্ট সে অ্যাকাউন্ট খুলে ফ্রী পেয়েছে। তাহলে সে কাজ করে আয় করেছে মাত্র ৭ পয়েন্ট। এই ভদ্রলোক আমাদের আজকের কাহিনীর মূল চরিত্র নয়। আমরা চলে যাব তাকে যে রেফার করেছে (SARNOT) তার প্রোফাইল এ।


এই বাংলাদেশী ভাই খুবই কর্মী । তিনি ১৩৭১ জনকে রেফার করেছেন। রেফার থেকে আয় করেছেন ২৮৪৪ পয়েন্ট। নিজের কাজ সহ (সব মিলিয়ে) আয় করেছেন ১২০৪১ পয়েন্ট। তুলে ফেলেছেন, ১১৮০০ পয়েন্ট। আমরা এখন সর্বশেষ দেখব তাকে যে রেফার করেছে (MICHIGAN) তার প্রোফাইল। এই লোকই আমাদের আজকের কাহিনীর নায়ক।


এই ভদ্রলোক এর ব্যাল্যান্স হচ্ছে ৮৫৬ পয়েন্ট। তিনি রেফারেল থেকেই আয় করেছেন ৮৬০ পয়েন্ট। তিনি ৫৫ জন রেফার করেছেন। তিনি একটি পয়েন্ট ও তুলে নেননি। আমার ধারনা (সম্পূর্ণ ব্যক্তিগত) তিনি এখন গিফট হান্টার ক্লাব এ কাজ করেননা। তিনি অ্যাকাউন্ট খোলার পর ৫৫ টি রেফারেল করেছেন। কিন্তু একটি পয়েন্ট ও আয় করতে পারেননি। এক পর্যায়ে বিরক্ত হয়ে কাজ ছেড়ে দিয়েছেন। তারপর, তার রেফারেল দের মধ্যে থেকে একজন (SARNOT) কাজ করা শুরু করেছে। সেই রেফারেল থেকে তিনি ইতোমধ্যে ৮৫৬ পয়েন্ট (৮.৫৬ ডলার) অর্থাৎ প্রায় ৬৮৪ টাকা আয় করেছেন। কিন্তু, তিনি তা জানেনই না। 
আমার এই ধারনার পেছনে যুক্তি,
সাধারণ অবস্থায় গিফট হান্টার ক্লাব এ ২৪০ পয়েন্ট হলেই তা পেপাল / পাইজা তে তুলে নেয়া যায়। একজন ফ্রীলেন্সার হিসেবে নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমরা যেকোনো সাইট এ প্রথম কাজ করলে সাধারণত প্রথম পেমেন্টটা যত ক্ষুদ্রই হক , তুলে নিই । পরিক্ষা করে দেখি, এই সাইট আসলে টাকা দেয় কি না। কিন্তু এই ভদ্রলোক (MICHIGAN) এর ব্যাল্যান্স ৮৫৬ হওয়ার পর ও তিনি তা তুলে নেননি। 
এই ঘটনা থেকে আমাদের উপলব্দি করে নেয়া উচিত যে, রেফারেলকে এত ছোট করে দেখার কোন কারন নেই। এই সুত্র শুধু গিফট হান্টার ক্লাব নয়, সকল ফ্রীলেন্সিং সাইট এর ক্ষেত্রেই প্রযোজ্য।

প্রোফাইলগুলোর এই অবস্থান আজ (২৯-১০-২০১৩) নেয়া। আপনারা গিফট হান্টার ক্লাব এ কাজ করতে চাইলে আমার রেফারেল লিঙ্ক থেকে সাইন আপ করুন। এবং, প্রয়োজন মনে করলে আমার প্রোফাইল এর সুত্র ধরে এই ভদ্রলোকদের প্রোফাইল এ একবার ঘুরে আসুন, এবং ঘটনাটির সত্যতা যাচাই করে নিন। আজ এততুকুই। ধন্যবাদ।

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone