Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Impulse IT

বুধবার, ৩০ অক্টোবর, ২০১৩

Microworkers এর Fourm Posts Jobs করার পদ্ধতি

সুপ্রিয় ফ্রীলেন্সার ভাই দের শুভেচ্ছা জানিয়ে পোস্ট শুরু করছি। আজকে পোষ্টটি তাদের জন্য, যারা অবসর সময়কে কাজে লাগিয়ে মাইক্রোওয়ার্কার্স এ কাজ করে ক্ষুদ্র পরিসরে আয় করছেন। যারা মাইক্রোওয়ার্কার্স সম্পর্কে জানেন না তারা জানার জন্য এখানে ক্লিক করুন।

আমরা জানি যে মাইক্রোওয়ার্কার্স এ সহজ কাজগুলো (ক্লিক , লাইক, সাইন আপ, ভোট ইত্যাদি) সাধারনত $0.05 থেকে $0.15 মূল্যের পর্যন্ত হয়ে থাকে। এত নতুন ফ্রীলেন্সারদের কাজ শেখার জন্য ঠিক আছে। কিন্তু, পুরাতন ফ্রীলেন্সারদের কি এত কম আয়ে মন ভরে ? তাই, তাদের জন্য রয়েছে কিছুটা জটিল (ইয়াহু আনসার, ফোরাম পোস্ট ইত্যাদি) ও অপেক্ষাকৃত অধিক মূল্যের কাজ। ইয়াহু আনসার এর কাজ সাধারনত $0.27 থেকে $0.30 মূল্যের পর্যন্ত হয়। ফোরাম পোস্টের কাজগুলো সাধারনত $0.30 থেকে $1.50 পর্যন্ত মূল্যের হয়ে থাকে। পরিমানটি দেখে খুশি হলেও পর্যাপ্ত অভিজ্ঞতার অভাবে অনেক কর্মীই এই কাজ গুলো করতে পারেন না। করলেও Satisfied সাইন পাননা। আজ আমি চেষ্টা করব আপনাদের মাইক্রোওয়ার্কার্স এর কাজের মোড় ঘুরিয়ে দিতে।

Forum Posts Jobs করার পদ্ধতি শেখার আগে আমার পূর্বের পোস্ট Yahoo Answers Jobs করার পদ্ধতি পড়ে দেখুন। কারন, আজকের পোষ্টটি এই পোস্টের সাথে সম্পর্কযুক্ত।

আমরা প্রথমে আমাদের পছন্দমতো একটি ফোরাম পোস্ট টাস্ক বেছে নিই।

Microworkers Forum Post Task
আমরা এই কাজটি (6/40) পছন্দ করেছি , কারন এই কাজটি আরও (৪০-৬)=৩৪ জন করা বাকি আছে। যেহেতু, ফোরাম পোস্টের কাজ একটু সময়সাপেক্ষ , তাই কমপক্ষে ১০ জন করা বাকি আছে এমন কাজ নির্বাচন করতে হবে।

Microworkers Job


এবার একটি নতুন ট্যাবে এই লিঙ্কটি (http://209.236.68.67 সংযুক্ত) ওপেন করুন।এবং আপনার অ্যাকাউন্ট না থাকলে খুলে নিন। থাকলে (প্রয়োজন হলে) লগ ইন করে নিন।
209.236.68.76

এবার নিচের চিত্রটি খেয়াল করুন।
Task

(১) Keyword to write about : এটি হচ্ছে আপনার ফোরাম পোস্ট এর নাম যা হবে। উপরের কাজটি করার জন্য আপনাকে Business Process Management নামে ফোরামে পোস্ট লিখতে হবে।

(২) URL to link to : এই লিঙ্কটি আপনার পোস্ট এর সাথে সংযুক্ত করতে হবে। উপরের প্রজেক্টে আপনাকে http://www.bizagi.com এর লিঙ্ক দিতে হবে।

(৩) Link / Anchor Text : যে শব্দ / বাক্যটির উপর লিঙ্ক (২) দিতে হবে। এখানে আপনাকে bizagi.com লেখাটির উপর http://www.bizagi.com এর লিঙ্ক দিতে হবে।

(৪) Forum Post URL : আপনি পোস্ট করার পর ওই পোস্ট এর লিঙ্ক এই বক্সে সাবমিট করতে হবে।

কাজ শুরু করার আগে আপনাকে যেকোনো একটি ভাল ফোরাম খুজে বের করতে হবে। এই কাজে আপনি Forum List লিখে গুগলে সার্চ করতে পারেন। একটি ফোরামে ওই লিঙ্ক এর পোস্ট একবারই গ্রহনযোগ্য হবে। পূর্বে কেউ ওই ফোরামে ওই পোস্ট দিয়ে থাকলে আপনার পোস্ট গ্রহণযোগ্য হবে না। আমি যে ফোরামটি সেটির নাম সঙ্গত কারনেই আপনাদের সাথে শেয়ার করতে পারছি না। একটি কথা মনে রাখতে হবে, ফোরাম পোস্টের কাজে আপনি অনেকবার ব্যর্থ হবেন। কারন, অধিকাংশ ফোরামেই লিঙ্ক সংযুক্ত পোস্ট দিলে স্পেমিং (Spamming) এর কারনে আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে দেয়া হয় এবং পোস্ট মুছে ফেলা হয়। আপনি কাজটিতে সফল (Setisfied) হয়ে যাওয়ার পর পোষ্টটি মুছে ফেললে কোন সমস্যা নেই। এখন আপনাকে খুজে বের করতে হবে, কোন ফোরামে লিঙ্ক পোস্ট করলেও তা ডিলিট করা হয় না। আমি প্রায় ৩০-৪০ টি ফোরাম চেষ্টা করার পর একটি খুজে পেয়েছি। সেটি আপনাদের সাথে শেয়ার করলেও কোন লাভ হতোনা । কারন, একটি ফোরাম শুধুমাত্র একজন ও ব্যাবহার করতে পারবেন। আপনারা নিশ্চয় বুঝতে পারছেন যে, কার্যকর ফোরাম খুজে পাওয়া পর্যন্ত আপনাদের কষ্ট একটু বেশী। কিন্তু ফোরাম খুজে পাওয়ার পর কাজ অনেকটাই সহজ হয়ে গেল।

আসুন, আমরা এখন যে কোন একটি ফোরামে চেষ্টা করি। ফোরাম পোস্ট করার আগে আপনাকে পোস্ট এর বিষয় এর সাথে সম্পর্কিত বিভাগ খুজে বের করতে হবে। ধরুন, আপনার পোস্ট এর বিষয় হচ্ছে সোশ্যাল মিডিয়া বিপনন (Social Media Marketing) । আপনি যদি Payment Getway বিভাগে পোস্ট করে দেন, তাহলে আপনার পোষ্টটি ডিলিট করার না হলেও ডিলিট করে দেয়া হবে। তাই সোশ্যাল মিডিয়া বিপনন (Social Media Marketing) এর পোস্ট করার জন্য আপনাকে মার্কেটিং সম্পর্কিত একটি বিভাগ খুজে নিতে হবে।

এখন আমরা পোস্ট করব। আপনার পোস্টটির নাম হবে Keyword to write about এর পাশের লেখাটি (১) । আপনাকে এই বিষয় নিয়ে সম্পূর্ণ নিজের মত করে কমপক্ষে ৩০ অক্ষরের একটি পোস্ট লিখতে হবে। কোন অবস্থাতেই অন্য সাইট বা সার্চ ইঞ্জিন থেকে কপি করা যাবে না। আপনার পোস্টটি দেখে যাতে বিজ্ঞাপনের মত না হয়। পোষ্টটি দেখে মনে হবে যেন আপনি নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করছেন। ধরুন আপনাকে আমার সাইট নিয়ে পোস্ট দিতে বলা হল। আপনার পোষ্টটি হবে এমনঃ

"গত কয়েকদিন আগে আমি ফ্রীলেন্সিং নিয়ে কিছু সমস্যায় পরেছিলাম। কোন অবস্থাতেই তা সমাধান করতে পারছিলাম না। কয়েকদিন পর আমার এক বন্ধু আমাকে একটি সাইট এর কথা বলল। সাইটটির নাম অনলাইন জোন বাংলাদেশ। এই সাইট এর কয়েকটি পোস্ট পড়ে আমি আমার সমস্যাটির সম্পর্কে স্পষ্ট ধারনা পেলাম। এবং আমার সমস্যাটির সমাধান হল।"

এখানে, অনলাইন জোন বাংলাদেশ লেখাটি হল Link / Anchor Text (৩) যার মধ্যে লিঙ্ক (২) করা হবে। খেয়াল রাখবেন আপনার আর্টিকেল এর প্রথম বর্ণ যেন বড় হাতের হয় এবং লিঙ্কটি যেন লেখার মাঝে থাকে (প্রথমে বা শেষে নয়) ।
এরকম করে (ইংরেজিতে) যদি আপনি লিখতে পারেন, তাহলে আপনার সফলতা শতভাগ নিশ্চিত। আমি আরেকটি চুরি শিখিয়ে দিই, যা আমি এই প্রোগ্রামটিতে করেছি। এটি অনেক সময় ধরা পড়ে যায়, তাই সম্পূর্ণ নিজ দায়িত্তে করবেন। চুরিটি হল, গুগল বা উইকিপিডিয়া থেকে ওই বিষয় এর উপর একটি ৩০-৪০ শব্দের আর্টিকেল কপি করে তার মধ্যে ভাষাগত পরিবর্তন আনবেন

আমি অনলাইন মার্কেটিং বিষয়ে উইকিপিডিয়াতে সার্চ করে এই লেখাটি পেয়েছি।

Online advertising, also called Internet advertising, uses the Internet to deliver promotional marketing messages to consumers. It includes email marketing, search engine marketing, social media marketing, many types of display advertising (including web banner advertising), and mobile advertising. Like other advertising media, online advertising frequently involves both a publisher, who integrates advertisements into its online content, and an advertiser, who provides the advertisements to be displayed on the publisher's content. Other potential participants include advertising agencies who help generate and place the ad copy, an ad server who technologically delivers the ad and tracks statistics, and advertising affiliates who do independent promotional work for the advertiser.

আমি পরিবর্তন আনার পরঃ ( পরিবর্তিত জায়গাগুলো বোল্ড করা হয়ছে)

Online advertising is also called by Internet advertising. It uses the Internet to deliver promotional marketing messages to consumers. It includes email marketing, search engine marketing, social media marketing, many types of display advertising and also mobile advertising. Like other advertising media, online advertising frequently involves both a publishers, who integrates advertisements in its online content, and an advertiser, who provides the ad to be displayed on the publishers content. Other potential participants include advertising agencies who help generate and place the ads copy, an ad server who delivers the ad and tracks statistics, and advertising affiliates who do independent promotional work for the advertisers.

(তথ্যঃ চুরি বিদ্যা বড় বিদ্যা , যদি না পড়ে ধরা) :p

এখন আমরা উপরের প্রোজেক্টটির একটি পোস্ট (চুরি বিদ্যা পদ্ধতিতে) লিখলাম ।
Forum Post

এখানে bizagi.com হল এঙ্কর টেক্সট (৩)।  এবার আমরা এটি সিলেক্ট করে লিঙ্ক সংযুক্ত করব।

Forum Post Link


এবার আমরা পূর্বে নির্দেশিত URL to Link to (২) লিঙ্কটি কপি করে দিয়ে দেব।
Link URL

এবার আমরা Preview Post এ ক্লিক করে দেখে নিতে পারব যে পোষ্টটি কেমন হবে। তার পর পোস্ট করে দেব। এবার পোষ্টটি ওপেন করব।
Forum Post

পোস্তটির লিঙ্ক কপি করে নেব।
Link
এবার পূর্বের পেইজটির Forum Post URL (৪) বক্সে লিঙ্কটি পেস্ট করে দিন, এবং সাবমিট করুন।

Paste

উপরের নিয়ম-কানুন গুলো মেনে চললে কোন সমস্যা হওয়ার কথা না। তার পরও যদি কোন এরর রিপোর্ট (Error Report) দেখায় , তাহলে রিপোর্টটি পড়ে বোঝার চেষ্টা করুন কি বলা হয়েছে। না বুঝতে পারলে এখানে কমেন্ট করে জানান।
আপনার কাজটি সফলভাবে সাবমিট হলে নিচের মত একটি কোড পাবেন।

Confirmation Code
এবার আপনার মাইক্রোওয়ার্কার্স জব পেইজে এটি প্রুফ হিসেবে সাবমিট করুন।

Proof

আপনি যথাসময়ে পেমেন্ট পেয়ে যাবেন আশা করি। আজকের পোস্ট এখানেই শেষ। আপনার মূল্যবান মতামত / পরামর্শ কমেন্ট করে জানান। আমার পোস্ট যদি আপনার বিন্দুমাত্র উপকারে লাগে, তাহলে আমি নিজেকে ধন্য মনে করব।





Yahoo Answers Job
Microworkers সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন। - See more at: http://onlinezonebd.blogspot.com/2013/10/microworkers-yahoo-answers-jobs.html#sthash.3tHvKk5p.dpuf
Microworkers সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন। - See more at: http://onlinezonebd.blogspot.com/2013/10/microworkers-yahoo-answers-jobs.html#sthash.3tHvKk5p.dpuf
Microworkers সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন। - See more at: http://onlinezonebd.blogspot.com/2013/10/microworkers-yahoo-answers-jobs.html#sthash.3tHvKk5p.dpuf

Socializer Widget
SOCIALIZE IT →
SHARE IT →

17 comments:

  1. Same to Social bookmarking work @ Random bookmarking work . আিম এই কােজর সােথ অেনক িমল েপলাম । এবার forum এর িদেক আসেত অগ্রসর হই ।

    উত্তরমুছুন
  2. অবশ্যই হ্যাঁ। আপনার কাজের সাফল্য কামনা করি।

    উত্তরমুছুন
  3. moneymakergroup.com ব্যাবহার করতে পারেন...

    উত্তরমুছুন
  4. এখানে কিছু ভালো PR ফোরাম সাইটের লিস্ট দিচ্ছি। চাইলে আপনিও কাজ করতে পারেন।
    · http://pointalk.com/vbb/
    · http://forums.digitalpoint.com/
    · http://www.allcoolforum.com/
    · http://www.hostingpost.com
    · http://carigold.com/portal/forums/
    · http://www.webhostingthreads.com/
    · http://www.9mb.com/forums/
    · http://www.sitepoint.com/forums/
    · http://www.generalforum.com/
    · http://www.textlinksforum.com/
    · http://community.aspnix.com/

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Vy plz help me.ame microwarkers a forum posting job korer somoy malformed url utha akhon ke vabea problem ta solve kortea pari

      মুছুন
  5. ভাইয়া এই সাইটিতে কীভাবে অ্যাকাউন্ট খুলতে হয়।প্লিজ ভাইয়া এই নিয়ে আমাকে হেল্প করেন।
    এবার একটি নতুন ট্যাবে এই লিঙ্কটি (http://209.236.68.67 সংযুক্ত) ওপেন করুন।এবং আপনার অ্যাকাউন্ট না থাকলে খুলে নিন। থাকলে (প্রয়োজন হলে) লগ ইন করে নিন। - See more at: http://onlinezonebd.blogspot.com/2013/10/microworkers-fourm-posts-jobs.html#sthash.baJlpAnS.dpuf

    উত্তরমুছুন
  6. http://209.236.68.67 সংযুক্ত) আমি কীভাবে অ্যাকাউন্ট খুলতে পারি? please help me?

    উত্তরমুছুন
  7. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  8. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  9. যারা মাইক্রোওয়ার্কার্স এ ছোট ছোট কাজ করে আয় করেন তারা কখনো না কখনো মাইক্রোওয়ার্কার্স এর alternative খোজেন। আজকে সে ধরণের একটি বিকল্পের কথা বলছি। এখানেও আপনি ছোট ছোট কাজ করে আয় করতে পারবেন। একটু বেশী সুবিধাও পাবেন। বিস্তারিত এখানে-
    Microearners

    উত্তরমুছুন
  10. Bro..forum posting -a- malformed url dekhacce..ki korbo..plz ans me

    উত্তরমুছুন
  11. Submit your blog or website now for listing in Google and 300+ search engines!

    Over 200,000 sites handled!

    SUBMIT NOW using I NEED HITS!

    উত্তরমুছুন

Sponsored Ads:

Blogger Maruf Apps Tunes Islamer Alo BD Amader Blog
PDF Tutorial Zone